বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় আসা 25 টি গুরুত্বপূর্ণ প্রশ্ন নিয়ে মক টেস্ট।সাধারণ জ্ঞান প্রশ্ন উত্তর, যেকোনো কম্পিটিটিভ পরীক্ষার জন্য।

সাধারণ জ্ঞান এর এই গুরুত্ব প্রশ্নগুলো বিগত বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় এসেছে।
কুইজ শুরু করার জন্য নিম্নের Quiz শুরু করুন বোতাম টিপুন।

> General Knowledge
এখানে আপনি সাধারণ জ্ঞান এর 25 টি প্রশ্নের কুইজে অংশগ্রহণ করতে পারবেন। এই রকম আরো প্রচুর কুইজ পেতে নিম্নের Next/Previous বোতাম টি টিপুন ।
এখানে আপনি বিভিন্ন সরকারি এবং বেসরকারি চাকরির পরীক্ষার ( Group-D থেকে WBCS) জন্য সাধারণ জ্ঞান প্রশ্ন-উত্তর কুইজ এর মাধ্যমে অনুশীলন করতে পারবেন।
সাধারণ জ্ঞান ছাড়াও জীবনবিজ্ঞান, ভৌতবিজ্ঞান, গণিত, ইতিহাস, ভূগোল, ভারতের সংবিধান ইত্যাদি বিষয়ে বিষয়ভিত্তিক আলোচনা এবং কুইজ অনুশীলন করতে পারবেন।

Note : Please let us know if any questions are answered incorrectly.

প্রত্যেক প্রশ্নের উত্তর দেওয়ার জন্য সময় 20 সেকেন্ড।

Time
over
score:

QUIZ RESULT

Total Questions:

Attempt:

Correct:

Wrong:

Percentage:



Axact

Swapnapuran.com

বিদ্যালয়ের শিক্ষা সংক্রান্ত তথ্য, যেমন - সাধারণ জ্ঞান, জীবন বিজ্ঞান, ভৌত বিজ্ঞান, গণিত, ইতিহাস, ভূগোল, ভারতের সংবিধান, ভারতের অর্থনীতি, পরিবেশ বিদ্যা বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা এবং প্রচুর তথ্য দেওয়া হয়। তাছাড়া Group-D/C/B/A এবং WBCS এর পরীক্ষার জন্য সমস্ত বিষয়ে সংক্ষিপ্ত প্রশ্ন উত্তর এবং সাধারণ জ্ঞান, জীবন বিজ্ঞান, ভৌত বিজ্ঞান, ইতিহাস, ভূগোল, গণিত এর পাশাপাশি কারেন্ট অ্যাফেয়ার্স এর প্রচুর সংক্ষিপ্ত প্রশ্ন উত্তর (MCQ) এবং মক টেস্ট প্রশ্নপত্র বিস্তারিত উত্তর সহ প্রদান করা হয়।

Post A Comment: